ঢাকা, সোমবার, ৬ মে, ২০২৪

সাংবাদিক নাদিম হত্যা মামলার প্রধান চেয়ারম্যানসহ ছয় আসামির জামিন না মঞ্জুর

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের বরখাস্তকৃত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ছয় আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন বিজ্ঞ আদালত।


রবিবার (২৭ আগস্ট) সকালে জামালপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে ছয় আসামি জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালতের বিচারক সুলতান মাহমুদ তাদের জামিন আবেদন না মুঞ্জুর করেন।


এ প্রসঙ্গে বাদী পক্ষের আইনজীবী ইউসুফ আলী বলেন, সাংবাদিক নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবু চেয়ারম্যান, রেজাউল করিম, মনিরুজ্জামান মনির, জাকিরুল ইসলাম, গাজী শামীম ও আসলাম মিয়াসহ ছয় আসামি জামিনের আবেদন করেন। বিজ্ঞ বিচারক উভয়পক্ষের আইনজীবীদের বক্তব্য শুনেন এবং তাদের জামিন আবেদন না মঞ্জুর করেন।


এর আগে গত ১৪ জুন সাংবাদিক গোলাম রব্বানি নাদিম পেশাগত দায়িত্ব পালন শেষে রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জ পৌর শহরের পাটহাটি মোড় এলাকায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর নেতৃত্বে সন্ত্রাসী হামলার শিকার হন। পরেরদিন ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।


এ ঘটনায় গত ১৭জুন সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ২২জনের নামে ও ২০/২৫জনকে অজ্ঞতা আসামি করে মামলা দায়ের করেন। এ পর্যন্ত এজাহারভুক্ত ২২জন আসামির মধ্যে পাঁচজন আসামি গ্রেফতার হয়েছেন।


উল্লেখ্য, সাংবাদিক নাদিম বাংলা নিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি ও একাত্তর টিভির বকশীগঞ্জ প্রতিনিধি হিসাবে কর্মরত ছিলেন।

ads

Our Facebook Page